Apply Magic Sauce – আপনার ব্যাক্তিত্ব প্রেডিক্ট করবে যে অ্যাপ।

সেপ্টেম্বর ১৮, ২০১৫

ফেসবুকে লাইক দিচ্ছেন কোনও পোস্টে? বুঝে শুনে দিচ্ছেন তো? নিশ্চয়ই ভাবছেন একটা লাইক ই তো, এত বুঝে শুনে দেবার কি আছে?  হ্যা, আছে বৈকি! ফেসবুকে লাইক পেতে আর দিতে আমরা সবাই পছন্দ করি। কিন্তু দুম দাম করে লাইক দেবার আগে এবার যে একটু ভেবে চিনতে করতে হবে।

কারন ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এমন একটা অ্যাপ তৈরি করেছে যা দিয়ে আপনার লাইক এর বিশ্লেষণ করে বলে দেয়া যাবে আপনি কেমন ব্যাক্তিতত্বের মানুষ। “অ্যাপ্লাই ম্যাজিক সস” Apply Magic Sauce (AMS) নামের এই অ্যাপটি ফেবুক ব্যাবহারকারির বুদ্ধিমত্তা, রাজনৈতিক ও ধর্মীয় দৃষ্টীভঙ্গী, জীবনের চিন্তা চেতনা, মনন, লাইফস্টাইল, এমনকি যৌন প্রবণতাও জানিয়ে দিতে পারবে। এছাড়া এই অ্যাপ ব্যাক্তির উদারতা, সুকুমার বৃত্তি, বহির্মুখিতা, অমায়িকতা ও মানসিকতা ভারসাম্যের মতো মৌলিক সব মনবৃত্তিক প্রবৃত্তির অনুমানও এই অ্যাপ করতে পারে।

sauce2_zpsguv9piji
ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের সাইকমেট্রিক সেন্টারের (Psychometric Center) ডেপুটি ডিরেক্টর ড.ডেভিড স্টিলওয়েল বলেন, “ফেসবুকের কাছে ব্যাবহারকারিদের সব ধরনের তথ্য রয়েছে এবং তারা এগুলো ব্যাবহার করছে। এই অ্যাপ এর মাধ্যমে শুধু ফেসবুক ইউজারদের ব্যাক্তিত্ত কেমন তার ধারণা দেবার চেষ্টা চালানো হয়েছে।

Facebook-Apply-Magic-Sauce

এই লিঙ্কটিতে ক্লিক করে আপনিও জেনে নিতে পারেন আপনার ব্যাক্তিত্তের ধরন!
http://applymagicsauce.com


Tech Analyst
– Techmorich