অক্টোবরে আসছে অ্যাপলের টিভি!

সেপ্টেম্বর ১১, ২০১৫

অক্টোবরে বাজারে আসছে অ্যাপলের বহুপ্রতীক্ষিত অ্যাপল টিভি! Apple মানুষের টিভি দেখার এক্সপেরিয়েন্স পরিবর্তন করে দিতে চায় এই নতুন Gadget দিয়ে । অস্ট্রেলিয়ান গণমাধ্যম নিউজ ডটএইউ আভাস দেয়, Gaming Console তৈরির দিকেও  মনোযোগ দিচ্ছে প্রযুক্তি সেরা অ্যাপল প্রতিষ্ঠানটি।

Mac ওয়েবসাইটে মার্ক গারম্যান নতুন অ্যাপল টিভির রিমোট নিয়ে বিস্তারিত তথ্য জানিয়েছেন এক প্রতিবেদনে। এ মাসেই  অ্যাপল তাদের গ্র্যান্ড ইভেন্টে এসব তথ্য আনুষ্ঠানিকভাবে উন্মোচন করবে। প্রতিবেদনটিতে বলা হয়েছে, এই রিমোটে থাকবে Motion Sensor প্রযুক্তি। আর মোশন সেন্সর ব্যবহার করে সহজেই রিমোটকে বানিয়ে ফেলা যায় Steering  হুইল। টিভির পর্দা হয়ে যাবে ভার্চুয়াল রেসিং ট্র্যাক। একই সঙ্গে অ্যাপল টিভি থার্ড পার্টি গেমিং Controller সমর্থন করবে।

আরেকটি বড় ফিচার যুক্ত হচ্ছে নতুন অ্যাপল টিভিতে। একজন ব্যবহারকারী তাঁর I Phone এ খেলা পছন্দের গেম ডাউনলোড করে নিতে পারবে অ্যাপল টিভিতে। বড় পর্দায় আরো বেশি উপভোগ্য এবং মজাদার হবে এসব Game।

অ্যাপল টিভির দাম নর্ধারন করে হবে ২০০ ডলারের কম বা বেশি। এখন অপেক্ষার পালা, টেলিভিশন ভক্তদের পাশাপাশি গেমারদেরও খুশি করতে পারে কি না অ্যাপল টিভি।

Tech Desk – Techmorich