User friendly Twitter

ইউ এক্স সফল টুইটার সিকিউরিটির দিক দিয়ে কয়েক ধাপ এগিয়ে!

আগস্ট ২৫, ২০১৫

বিভিন্ন বয়সী ব্যবহারকারীদের কথা মাথায় রেখে সম্প্রতি বেশ কিছু আপডেট এনেছে টুইটার “twitter”। এর ফলে ইউজাররা আরো নিরাপদে টুইটার ব্যবহার করতে পারবেন।

যারা পরিবার পরিজন সহ টুইটার ব্যবহার করেন বা টুইটারে আসে শিক্ষামূলক কাজে তাদের জন্য এটা একটা সুসংবাদ। এছাড়াও টিনেজাররা যেন টুইটারের মাধ্যমে মিসগাইডেড না হয় সেটাও লক্ষ্য রাখা হয়েছে। এই আপডেটের ফলে টুইটারে থাকা ক্ষতিকর কনটেন্ট বা পোস্টকে খুব সহজে এবং আরো কার্যকর ভাবে রিপোর্ট করা যাবে।

সেফটি সেকশনে এই আপডেট সংক্রান্ত বিভিন্ন তথ্য Tools, Policies, Enforcement নামক ক্যাটাগরিতে দেখানো হয়েছে।

Tools সেকশনে বলা হয়েছে কিভাবে টুইটার একাউন্টটি নিরাপদ রাখা যায় এ ব্যাপারে। একাউন্ট হোল্ডার কি ধরনের পোস্ট দেখতে চান, তাদের পোস্ট কারা দেখার অনুমতি পাবে বা কোন একাউন্টকে কিভাবে রিপোর্ট করা যায় সে ব্যাপারে বিস্তারিত বলা হয়েছে।

Policies ক্যাটাগরিতে টুইটারের বিভিন্ন পলিসি সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হয়েছে। স্প্যামিং বিরুদ্ধে তাদের শক্ত অবস্থানের কথাও তারা এখানে পরিষ্কার করেছে।

Enforcement এ বলা আছে তারা কিভাবে একাউন্টগুলোকে নিরাপদ রাখে বা কিভাবে তারা যে কোন রিপোর্টের ব্যাপারে পদক্ষেপ নেয়।

টুইটারের অপশনগুলো বা সেফটি ফিচারগুলো কেমন হওয়া উচিত বা কেমন হলে ইউজার এক্সপেরিয়েন্স ভাল হবে সেটা তারা ইউজারদের কাছ থেকেই তথ্য নিয়ে গবেষণা করেছে। পুরোপুরি ইউএক্সের গবেষণা করেই টুইটার তাদের পুরাতন ফিচারের সাথে নতুন ফিচারগুলোর সংযোগ ঘটিয়েছে। তাদের দাবী এতে ইউজাররা আগের থেকে বেশি উপকৃত হবে এবং তাদের টুইটার ব্যবহার হবে আগের থেকে আরো নিরাপদ ও স্বস্থির।

টেক এনালিস্ট – টেকমরিচ